সহজ পাঠ প্রযুক্তির অ,আ,ক,খ

এন্ড্রয়েড,ফ্রীল্যান্সিং,হ্যাকিং,অনলাইনে আয়,পিসি টিপ্‌স ও ট্রিকস্‌,ইবুক,সফটওয়্যার,ডাউনলোড,গেমিং

Click here to contiue

LightBlog
Responsive Ads Here

সোমবার, ৫ জুন, ২০১৭

অঙ্কের জটিল ক্যালকুলেশন সমাধানের স্মার্ট উপায়



সহজ পাঠে আপনাকে স্বাগতম। আজকে চলে এলাম একটি বিশেষ এন্ড্রয়েড এপস নিয়ে। আপনি শিক্ষার্থী হন বা ব্যবসায়ী কিংবা চাকুরিজীবি অথবা বেকার। এটি আপনাকে সমান ভাবে সাহায্য করবে। এটি অবশ্যই আপনার স্মার্টফোনে থাকা উচিৎ।

ছোট,বড়ো নির্বিশেষে এখন প্রায় সকলেই এন্ড্রয়েড ফোনের ব্যবহারকারী। এবং ছোট,বড়ো নির্বিশেষে প্রায় সকলকেই দৈনন্দিন কিছু অঙ্কের জটিল ক্যলকুলেশনের সমস্যার মুখে পড়তে হয়। বাজার করতে গেলে টাকার হিসাব, খেরোর খাতার হিসাব, সংসার খরচের হিসাব ইত্যাদি। তাই আজকে আমরা জেনে নেব অঙ্কের জটিল ক্যালকুলেশন সমাধানের স্মার্ট উপায়।

আমার মতো দশম শ্রেণী কিংবা নবম শ্রেণীর শিক্ষার্থীদের ক্ষেত্রে তো অবস্থাটা শোচনীয়। যারা অঙ্ক পছন্দ করেনা তাদেরও প্রচুর পরিমাণে অঙ্কের জটিল ক্যালকুলেশনের সমাধান করতে হয়। একাদশ বা দ্বাদশ শ্রেণীর বিজ্ঞানের শিক্ষার্থীদের যদিও সাধারণত অঙ্কের ক্যালকুলেশন পছন্দ করে থাকে, কিন্তু তাদেরও বিরক্তি বলে একটা বিষয় থাকে। তাই এই সমস্যার প্রতিকারের জন্য এবার সবাই নিজের স্মার্টফোন তুলে নিন এবং খুব সহজেই ধ্বংস করুন অঙ্কের বড়ো বড়ো ক্যালকুলেশনের জটিলতা কে স্মার্ট উপায়ে

অনেকে এক্ষত্রে ক্যালকুলেটরএর ব্যবহার করে থাকে, কিন্তু ক্যালকুলেটর অনেক সময়সাপেক্ষ এবং সবধরনের ক্যালকুলেশনের ইনপুট এতে দিতে জটিলতা হয়। তাই যে এপস এর কথা আমি বলতে যাচ্ছি তাতে ক্যলকুলেটরের মতো কোন জটিলতা নেই। এবং এটি অঙ্কের জটিল ক্যালকুলেশনের সমাধান করে স্মার্ট উপায়ে।

এপসটির নাম হলো ফটোম্যাথ(Photomath)আপনি এই এপসটি প্লে-স্টোর থেকে সহজেই ইন্সটল করতে পারবেন। এই এপস এর বিশেষত্ব হলো এটিকে অঙ্ক কষাবার জন্য কোনো ক্যালকুলেশন ইনপুট দেওয়ার প্রয়োজন নেই। শুধু প্রয়োজন হলো ক্যলকুলেশনের একটি লিখিত রূপ। বই এ লেখা ক্যালকুলেশন কিংবা খাতায় লেখা ক্যালকুলেশন কে স্মার্টফোনের ক্যামেরার সামনে ধরলেই এটি সাথে সাথে উত্তর প্রদান করে। বড় এবং জটিল ক্যালকুলেশনের জন্য এটি স্টেপ বাই স্টেপ অঙ্ক কষার পদ্ধতিও আপনাকে দেখাবে। শুধুমাত্র পাটীগণিত নয় এটি বীজগণিত, ত্রিকোণমিতি ইত্যাদি অঙ্কের সমধানেও সমান ভাবে সক্ষম।


এক নজরে ফটোম্যাথ(Photomath):
১।।সম্পূর্ণ ফ্রী.........
২।।অত্যন্ত দ্রুত..........
৩।।সহজ ইউজার ইন্টারফেস........
৪।।অঙ্ক সমাধানের স্টেপস দেখানো.......
৫।।পাটিগণিত ছাড়াও অন্যান্য অঙ্ক সমূহের সমাধান.......
৬।।ক্যামেরার মাধ্যমে ইনপুট.........
৭।।সবকিছু আর বলব না আপনি নিজে এপসটি ব্যবহার করলে আমার মতো আপনিও এটির কার্যকারিতা সম্মদ্ধে ধারণা লাভ করতে পারবেন।

তাহলে পেলাম তো, জটিল অঙ্ক সমাধানের স্মার্ট সলিউশন.........আর আটকে যাওয়া অঙ্কের জন্য অন্য কারো অপেক্ষা করতে হবে না.........ফটোম্যাথই যথেষ্ট।।
নিজে তো শিখে গেলে নিজের সহপাঠী দের অবস্থাটাও চিন্তা করে পোষ্টটি ফেসবুকে শেয়ার করুন।
পোষ্টটি পড়ার জন্য ধন্যবাদ। কোন অসুবিধা হলে কমেন্ট করতে ভুলবেন না।
  

২টি মন্তব্য:

  1. খুব ভালো হচ্ছে লেখাগুলো।অনেক আশীর্বাদ করছি

    উত্তরমুছুন
    উত্তরগুলি
    1. আপনাদের আশীর্বাদই আমাদের মতো নবীন ব্লগারদের অনুপ্রেরণা

      মুছুন